Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ইটভাটায় নিয়ে গিয়ে পাঁচ
নাবালিকাকে যৌন নিগ্রহ, চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, মালদহ এবং সংবাদদাতা, পুরাতন মালদহ: ইটভাটায় ডেকে নিয়ে গিয়ে পাঁচ নাবালিকাকে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে পুরাতন মালদহ শহরের বাসিন্দা ওই পাঁচজনকে ধর্ষণের চেষ্টা করা হয় বলে অভিযোগ।  
বিশদ
ডেথ সার্টিফিকেট পেতে বছর ঘুরে যায়
সাবেকছিটের বাসিন্দাদের, ক্ষোভ 

সংবাদদাতা, দিনহাটা: এক বছর আগে মৃত্যু হয়েছে মায়ের। গরিব, অসহায় ছেলে সরকারি সুবিধার আশায় মায়ের মৃত্যুর সরকারি নথির জন্য হন্যে হয়ে ঘুরছেন বছরভর। এখনও মেলেনি ডেথ সার্টিফিকেট।  
বিশদ

প্রতীক্ষালয় ছোট, হাসপাতালে রাত
কাটাতে সমস্যায় রোগীর পরিজনেরা 

সংবাদদাতা, গাজোল: খুবই ছোট একটি টিনের ঘর। সেটিকে ঘর বললেও বোধহয় অত্যুক্তি করা হবে। বলা ভাল, বসার একটা ছাউনি রয়েছে। সেখানেই গাদাগাদি করে বসে রয়েছেন অনেকে। তারই মধ্যে কেউ খাবার খাচ্ছেন, কেউ বিশ্রাম নিচ্ছেন। 
বিশদ

আজ বিজেপির যুব মোর্চার
তুফানগঞ্জ পুরসভা অভিযান 

সংবাদদাতা, আলিপুরদুয়ার, কুমারগ্রাম ও ময়নাগুড়ি: আজ, শুক্রবার বিজেপির যুব মোর্চা তুফানগঞ্জ পুরসভা অভিযান কর্মসূচি রয়েছে। পুরসভার বিভিন্ন কাজকর্মে অনিয়মের প্রতিবাদ জানিয়ে ওই কর্মসূচি হবে বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার দলীয় কর্মসূচিতে যোগ দিতে আলিপুরদুয়ারে আসেন যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ।  
বিশদ

ঘর গুছিয়ে একুশের ভোটে জয়
নিশ্চিত করতে চায় গ্রেটার 

সংবাদদাতা, দিনহাটা: একুশের বিধানসভা ভোটকে পাখির চোখ করে সংগঠনকে শক্তিশালী করতে দিনহাটা সহ কোচবিহার জেলায় সক্রিয় সদস্য সংগ্রহ শুরু করেছে বংশীবদনের নেতৃত্বাধীন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন বা জিসিপিএ। ইতিমধ্যেই জেলায় প্রায় এক লক্ষ সদস্য তারা সংগ্রহ করেছে বলে গ্রেটার সূত্রের খবর। 
বিশদ

টিকা দিতে প্রস্তুত রয়েছেন
৭০০ বিশেষজ্ঞের টিম 

সংবাদদাতা, পতিরাম: করোনার ভ্যাকসিন কবে আসবে, সেব্যাপারে এখনও দিনক্ষণ ঘোষণা করা হয়নি। তবে এর মধ্যেই কোভিড ভ্যাকসিন দেওয়ার প্রস্তুতি জোরকদমে চলছে দক্ষিণ দিনাজপুরে। ইতিমধ্যেই ভ্যাকসিন দেওয়ার জন্য জেলায় প্রায় ৭০০ জন বিশেষজ্ঞকে প্রস্তুত রাখা হয়েছে প্রশাসনের তরফে।  
বিশদ

তৈরি হয়ে পড়ে থাকা
স্টলগুলি দ্রুত বণ্টনের দাবি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি নতুন বাজারে জেলা পরিষদ নির্মিত স্টলগুলি দ্রুত বণ্টনের দাবি তুলেছেন ব্যবসায়ীরা। দুই বছর আগে বিল্ডিংয়ের নীচের তলায় ১৩টি স্টল তৈরি হয়ে পড়ে রয়েছে।  
বিশদ

ইটভাটায় নিয়ে গিয়ে পাঁচ
নাবালিকাকে যৌন নিগ্রহ 

নিজস্ব প্রতিনিধি, মালদহ এবং সংবাদদাতা, পুরাতন মালদহ: ইটভাটায় ডেকে নিয়ে গিয়ে পাঁচ নাবালিকাকে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে পুরাতন মালদহ শহরের বাসিন্দা ওই পাঁচজনকে ধর্ষণের চেষ্টা করা হয় বলে অভিযোগ। ঘটনার আগে পাঁচজনকে জোর করে মদ্যপানও করানো হয়।  
বিশদ

বিয়েবাড়ি যাওয়ার পথে হার ছিনতাই, গণপিটুনি 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার সন্ধ্যায় পুরাতন মালদহ শহরে এক মহিলার গলা থেকে হার ছিনতাইয়ের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। এক বিয়েবাড়ি সংলগ্ন এলাকায় ওই ঘটনা ঘটে। বাসিন্দারা ধাওয়া করে ওই দুষ্কৃতীকে ধরে ফেলে।  
বিশদ

৩৮ লক্ষ টাকায় বসছে
১১টি হা‌ইমাস্ট আলো 

সংবাদদাতা, গাজোল ও হরিশ্চন্দ্রপুর: বামনগোলা ব্লকজুড়ে বেশ কিছু অংশে এবার পথবাতির সমস্যা মিটতে চলেছে। বামনগোলা, পাকুয়াহাট, জগদ্দলা ছাড়াও একাধিক গ্রাম পঞ্চায়েতের সদর এলাকার গুরুত্বপূর্ণ জনবহুল স্থানে মোট ১১টি হাইমাস্ট আলো বসানো হবে। কোথায় কোথায় আলোগুলি বসবে, ইতিমধ্যেই সেজন্য জায়গা বাছাই করাও হয়ে গিয়েছে।  
বিশদ

তৃণমূল যুব কংগ্রেসের কমিটি নিয়ে বিতর্ক 

সংবাদদাতা, কুমারগ্রাম: তৃণমূল যুব কংগ্রেসের অঞ্চল নেতৃত্বের নাম ঘোষণাকে কেন্দ্র করে ফের দলের একাংশের মধ্যে ক্ষোভ ছড়াল। বৃহস্পতিবার বিকেলে তুফানগঞ্জ-১ (ক) ব্লকের চিলাখানা ১ গ্রাম পঞ্চায়েতের চিলাখানা স্কুলের মাঠে তৃণমূল কংগ্রেসের একটি কর্মিসভা হয়েছে।  
বিশদ

গঙ্গারামপুরে জনসংযোগে রথীন্দ্র বসু 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বৃহস্পতিবার গঙ্গারামপুর শহরে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রথীন্দ্র বসু দলীয় কর্মী ও অনুগামীদের নিয়ে চায়ে পে চর্চা কর্মসূচি পালন করলেন। বিধানসভা নির্বাচন ঘনিয়ে আসতেই দক্ষিণ দিনাজপুরে জেলায় বিজেপির মাটি শক্ত করতে বিভিন্ন কর্মসূচি নেওয়া হচ্ছে দলের তরফে।  
বিশদ

রবীন্দ্রনগরে খুনের ঘটনায় আটক ২ 

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরের রবীন্দ্রনগরে একব্যক্তির খুনের ঘটনায় দু’জনকে আটক করেছে শিলিগুড়ি থানার পুলিস। থানা সূত্রে খবর, যে দু’জনকে আটক করা হয়েছে তারা সম্পর্কে ভাই। তাদের বাড়ির সামনেই মৃতদেহটি পড়েছিল। বাড়ির সামনে দাঁড় করানো ছিল মৃত ওই ব্যক্তির সাইকেল।  
বিশদ

কোচবিহারে ফিরলেন মিহির 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগদান করার পর কলকাতা হয়ে বৃহস্পতিবার কোচবিহারে ফিরলেন মিহির গোস্বামী। রাতে কোচবিহারে ফিরে তিনি বিজেপির জেলা পার্টি অফিসে আসেন। 
বিশদ

সংঘর্ষে তপ্ত হচ্ছে কোচবিহার 

সংবাদদাতা, দিনহাটা: একুশের বিধানসভা ভোট যত এগিয়ে আসছে, কোচবিহার জেলায় তৃণমূল-বিজেপির সংঘর্ষের ঘটনা বাড়ছে। প্রতিদিনই জেলার কোথাও না কোথাও শাসক ও বিরোধী দলের গণ্ডগোলে উত্তপ্ত হয়ে উঠছে বিভিন্ন এলাকা। বোমাবাজি, বাড়িঘর ভাঙচুর, পার্টি অফিসে হামলা, মারধরের ঘটনা ঘটছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
রাজ্য সরকারি কর্মীদের বিজেপি প্রভাবিত সংগঠনের গোষ্ঠী  লড়াই আরও তীব্র হল। বুধবার সরকারি কর্মচারী পরিষদের তরফে সাংবাদিক বৈঠক করে নতুন কমিটি গড়ার কথা ঘোষণা করা হয়। একইসঙ্গে সংগঠনের নেতারা জানিয়ে দেন, এতদিন  যে জেলা কমিটিগুলি ছিল তা  ভেঙে দেওয়া হল। ...

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে ভালো ফল করাই এখন লক্ষ্য টিম ইন্ডিয়ার। একদিনের সিরিজের ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে দলকে আরও শক্তপোক্ত করার চেষ্টা করবেন বলে ...

নয়া কৃষি আইনের প্রয়োগ রাজ্যে রুখে দিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের উপর চাপ বাড়াচ্ছে বাম ও কংগ্রেস। তারা চায় অবিলম্বে বিধানসভার অধিবেশন ডাকা হোক। আলোচনার মাধ্যমে রাজ্যস্তরে তৈরি করা হোক একটি পাল্টা আইন। ...

সন্ত্রাসে আর্থিক মদত দেওয়ার অভিযোগে জামাত উদ দাওয়ার মুখপাত্র ইয়াহিয়া মুজাহিদকে ১৫ বছরের কারাদণ্ড দিল পাকিস্তানের একটি সন্ত্রাস দমন আদালত। মুজাহিদ ছাড়াও বুধবার জামাতের শীর্ষ নেতা জাফর ইকবালকে ১৫ বছর এবং হাফিজের শ্যালক আব্দুল রহমান মাক্কিকে ছ’মাসের কারাদণ্ড দিয়েছে লাহোরের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতি সত্যকথনের জন্য শত্রু বৃদ্ধি। বিদেশে গবেষণা বা কাজকর্মের সুযোগ হতে পারে। সপরিবারে দূরভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ভারতীয় নৌ দিবস
১১৩১- পারস্যের কবি ও দার্শনিক ওমর খৈয়ামের মৃত্যু
১৮২৯- সতীদাহ প্রথা রদ করলেন লর্ড বেন্টিঙ্ক
১৮৮৪- ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের জন্ম
১৯১০- ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি আর বেঙ্কটরামনের জন্ম
১৯২৪- মুম্বইয়ে গেটওয়ে অব ইন্ডিয়ার উদ্বোধন হল
১৯৭৭- ক্রিকেটার অজিত আগরকরের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৯৯ টাকা ৭৪.৭০ টাকা
পাউন্ড ৯৭.১৫ টাকা ১০০.৫৫ টাকা
ইউরো ৮৭.৯২ টাকা ৯১.১০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০, ০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮, ২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৩, ৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৩, ৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, চতুর্থী ৩৪/৫৫ রাত্রি ৮/৪। পুনর্বসু নক্ষত্র ১৮/৫২ দিবা ১/৩৯। সূর্যোদয় ৬/৬/৩, সূর্যাস্ত ৪/৪৭/৩৯। অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪৫ গতে ১১/২৬ মধ্যে। কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৬ মধ্যে।
১৮ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, চতুর্থী রাত্রি ৫/৪৫। পুনর্বসু নক্ষত্র দিবা ১২/২৮। সূর্যোদয় ৬/৭, সূর্যাস্ত ৪/৪৮। অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৮ মধ্যে। বারবেলা ৮/৪৭ গতে ১১/২৮ মধ্যে। কালরাত্রি ৮/৮ গতে ৯/৪৮ মধ্যে। 
১৮ রবিয়ল সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপনার আজকের দিনটি 
মেষ: সৃষ্টিশীল কাজে কৃতিত্বের সুযোগ। বৃষ: একাধিক উপায়ে অর্থাগমের সুযোগ। ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিনে 
ভারতীয় নৌ দিবস১১৩১- পারস্যের কবি ও দার্শনিক ওমর খৈয়ামের মৃত্যু১৮২৯- ...বিশদ

04:28:18 PM

আইএসএল: চেন্নাইকে ১-০ গোলে হারাল বেঙ্গালুরু 

09:32:56 PM

আইএসএল: চেন্নাই ০ বেঙ্গালুরু ১ (৫৫ মিনিট) 

08:52:01 PM

ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত
ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। যার আনুমানিক মূল্য ...বিশদ

07:31:00 PM

প্রথম টি-২০: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১ রানে জিতল ভারত

05:33:31 PM